দিলু রোডে ভবনে আগুন, শিশুসহ নিহত ৩

রাজধানীর মগবাজারে দিলু রোডে একটি পাঁচতলা বাড়ির গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনায় তিনজন দগ্ধ হয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় আরো চারজনকে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। তারা বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টায় দিলু রোডের ৪৫/এ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে এক পুরুষ, এক নারী ও এক শিশু রয়েছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রন কক্ষে কর্মকর্তা রাসেল সিকদার বলেন, ভোর সাড়ে ৪ টায় আগুনের খবর পেয়ে নয়টি ইউনিট গিয়ে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিভিয়ে ফেলে। এরপর নিচতলার পার্কিং এলাকার এক ছোট কক্ষ থেকে একজন পুরুষের লাশ উদ্ধার করা হয়। এছাড়া দোতালা থেকে দুই জনে লাশ উদ্ধার হয়। পার্কিং জোনে রাখা পাঁচটি গাড়ি পুড়ে যায়। ধারণা করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি তদন্তসাপেক্ষে বলা যাবে।

এদিকে অগ্নিকাণ্ডে ওই বাড়ি দোতালার একটি ফ্ল্যাটের দম্পতি গুরুতর দগ্ধ হন। এরা হলেন শহিদুল ইসলাম ও জান্নাতুল ফেরদৌস। এদের মধ্যে জান্নাতুল ৯৫ শতাংশ ও শহীদুল ৪৩ শতাংশ অগ্নিদগ্ধ হয়েছেন। রুশদি (৩) নামে এক সন্তান নিখোঁজ আছে। ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা শিশুর লাশ রশদির কিনা -তা শনাক্ত করতে পারেনি পরিবার। রুশদির দাদা বলেছেন, শিশুর লাশ এমনভাবে পুড়ে গেছে যে তা দেখে শনাক্ত করা সম্ভব নয়।

অগ্নিকাণ্ডের ঘটনায় ধোঁয়ায় অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজে আরো চারজন ভর্তি হয়েছেন। এরা হলেন মনির হোসেন, সুমাইয়া, মাহাদী ও মাহমুদুল।