জবিতে পর্দা উঠল দেশীয় চলচ্চিত্র উৎসবের

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) চলচ্চিত্র সংসদ আয়োজিত চলচ্চিত্র উৎসব ‘আমাদের সিনেমা’র পর্দা উঠেছে। তিন দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসব চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। রবিবার অনুষ্ঠানের  উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের মেন্টর এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারপারসন জুনায়েদ আহমদ হালিম।

সকাল ৯টায় উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয় বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা নাসিরউদ্দিন ইউসুফ পরিচালিত ‘আলফা’। এরপরে উৎসবের দ্বিতীয় চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হয় বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা রাজিবুল হোসেইন পরিচালিত বাংলাদেশের প্রথম এডভেঞ্চার ফিল্ম ‘হৃদয়ের রংধনু’।

প্রদর্শনীতে উপস্থিত ছিলেন পরিচালক রাজিবুল হোসেইন। প্রদর্শনী শেষে তিনি দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং সিনেমটির বিভিন্ন দিক নিয়ে কথা বলেন। প্রথম দিনের শেষ প্রদর্শনীতে ছিল বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত ‘ফাগুনে হাওয়ায়’।

উৎসবের সার্বিক দিকে নিয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি মেহেদী হাসান রাব্বি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্বাধীন ও মুক্তধারার চলচ্চিত্রের বিকাশ এবং দেশীয় চলচ্চিত্রের প্রচার ও প্রসারের জন্যই আয়োজন করা হয়েছে ‘আমাদের সিনেমা’।

শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে উৎসবের শুরু থেকেই। উৎসবমুখর পরিবেশে চলছে চলচ্চিত্র প্রদর্শনী। আগামী ১১ই ফেব্রুয়ারি দুপুর ২টায় সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামবে এই উৎসবের৷