বস্ত্র খাতের উন্নয়ন: ৯ প্রতিষ্ঠান পাবে সম্মাননা | |

বস্ত্র খাতের উন্নয়ন: ৯ প্রতিষ্ঠান পাবে সম্মাননা

বস্ত্র খাতের উন্নয়ন ও রফতানি বৃদ্ধিতে উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৯ টি প্রশাসন ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন। তিনি বলেন, আগামী ৯ জানুয়ারি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় বস্ত্র দিবস উদযাপন অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হবে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

সচিব বলেন, আগামী ৯, ১০ ও ১১ জানুয়ারি তিন দিনব্যাপী বস্ত্রমেলা আয়োজনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ও বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মির্জা আজম।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন ( বিজিএমইএ ), বাংলাদেশ নীটওয়ার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন( বিকেএমইএ ), বাংলাদেশ টেক্সটাইল মিলস এসোসিয়েশন ( বিটিএমএ ), বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউজ, এসোসিয়েশন ( বিজিবি ), বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল, মিলস এন্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন ( বিএসটিএমপিআইএ ), বাংলাদেশ টেরিটাওয়েল এন্ড লিনেন, ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন ( বিটিটিএলএমইএ ), বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ( বুটেক্স ), বাংলাদেশ কটন এসোসিয়েশন ( বিসিএ ) ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ ( এনসিসিবি )।

ববর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে বস্ত্র শিল্প খাতকে নিরাপদ শক্তিশালী এবং প্রতিযোগিতায় সক্ষম করে তোলার অঙ্গীকার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সে অঙ্গীকার বাস্তবায়নে বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।