ঢাকাবাসীর মৌলিক নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে : তাপস | |

ঢাকাবাসীর মৌলিক নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে : তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বিজয়ী হলে সংস্থাকে ঢাকাবাসীর জন্য ২৪ ঘণ্টাই সেবা প্রদানে নিয়োজিত রাখবেন।
এছাড়াও বিজয়ী হতে পারলে দায়িত্বভার গ্রহণের পর থেকেই প্রথম ৯০ দিনে ঢাকাবাসীর মৌলিক নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।
তাপস বলেন, “ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন একটি সেবা প্রদানকারী সংস্থা। সুতরাং এই সেবা প্রদানকারী সংস্থাকে ঢাকাবাসীর জন্য ২৪ ঘণ্টাই সেবা প্রদানে নিয়োজিত রাখবো। আমাদের প্রাণের ঢাকাকে আমরা পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সুন্দর ও বাসযোগ্য হিসেবে গড়ে তুলবো। আমাদের সেবা সার্বক্ষণিক ঢাকাবাসীর দোরগোড়ায় পৌছেঁ দেব।”
তাপস আজ রাজধানীর চকবাজারে নির্বাচনী প্রচারণাকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরো বলেন, নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণায় জনগণ স্বত:স্ফুর্তভাবে রাস্তায় নেমে এসেছেন। ঢাকাবাসী তাদের ¯েœহ-ভালবাসায় বুকে টেনে নিয়ে নৌকার পক্ষে কাজ করছেন। আমাদের বিজয় হবেই।
নির্বাচনী প্রচারণায় জনগণ সাড়া দিচ্ছেন জানিয়ে তিনি বলেন, নির্বাচিত হতে পারলে সেবক হিসেবে জনগণের পাশে থাকবেন এবং সবুজ ঢাকা গড়ে তুলবেন। তাপস লালবাগ, চকবাজার, বংশাল থানার বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা এবং গণসংযোগ চালান।
এসময় তিনি আরও বলেন, ‘আমরা আচরণবিধি মেনেই নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ করছি। প্রতিদ্বন্দ্বি প্রার্থী যখন অভিযোগ নিয়ে ব্যস্ত, সেখানে আমরা আমাদের প্রচারণার কাজে ব্যস্ত। আমরা ঢাকার উন্নয়নের জন্য সুনির্দিষ্ট পাঁচটি রূপরেখা দিয়েছি। ঢাকার সংস্কৃতি, ঐতিহ্য ফিরে আনবো। উন্নত ও সচল ঢাকা গড়ে তুলবো।’
তাপস বলেন, ‘আমাদের প্রথম পরিকল্পনা ঐতিহ্যবাহী পুরাতন ঢাকাকে নিয়ে। এখানে জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাটের উন্নয়ন এবং যানজট নিরসন করে আমাদের ঐতিহ্যবাহী ঢাকাকে সচল করে তুলবো। পুরান ঢাকার বিষয়ে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে।’
এ সময় আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।