ফুটবলে ভুটানের কাছে হারল বাংলাদেশ | |

ফুটবলে ভুটানের কাছে হারল বাংলাদেশ

পরাজয় দিয়ে ত্রয়োদশ এসএ গেমসের মিশন শুরু করেছে বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল। নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে রাউন্ড রবিন লীগ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সোমবার ভুটানের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে বাংলাদেশ।

প্রথমার্ধে উভয় পক্ষের আক্রমণ ও পাল্টা আক্রমনের মধ্যে দারুণভাবে জমে উঠেছিল ম্যাচটি। কিন্তু দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। আর সেই সুযোগে দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেন চেনচো জিয়েলেতসেন। ৬৫ মিনিটে তার দেয়া একমাত্র গোল জয়লাভ করে ভুটান।

গোল খাওয়ার পর সেটি পরিশোধের জন্য আপ্রাণ চেষ্টা করেছে জেমি ডে’র শিষ্যরা। সুযোগও সৃষ্টি হয়েছিল। তবে সফল সমাপ্তি টানতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

আগামী ৪ ডিসেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের মোকাবেলা করবে বাংলাদেশ। পরের দিনই সিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে জামাল ভুইয়ারা।। ৮ ডিসেম্বর স্বাগতিক নেপালের মোকাবেলা করবে বাংলাদেশ। গ্রুপ পর্বের শীর্ষ দুটি দল ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ১০ ডিসেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ স্কোয়াড: আনিসুর রহমান, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রিতম, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন, রিয়াদুল হাসান, সুশান্ত ত্রিপুরা, জামাল ভুঁইয়া, বিপ্লব আহমেদ, মোহাম্মদ রবিউল হাসান, মোহাম্মদ আল আমিন, মাহবুবুর রহমান, স্বাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, রকিব হোসেন, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।