রিফাত হত্যা মামলা: জামিন হয়নি দুই আসামির | |

রিফাত হত্যা মামলা: জামিন হয়নি দুই আসামির

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার আসামি নাজমুল হাসান ও রাফিউল ইসলাম রাব্বিকে জামিন দেয়নি হাইকোর্ট। তাদের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী জাহাঙ্গীর কবির ও আইনজীবী মো. সগীর হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ। আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী বশির উল্লাহ।

এর আগে গত ৩০ অক্টোবর রিফাত হত্যা মামলার এই দুই আসামি হাইকোর্টে জামিন আবেদন করেন। বরগুনার আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন নাজমুল ও রাফিউল।

গত ২৬ জুন দিনেদুপরে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে মামলা দায়ের করেন।

১ সেপ্টেম্বর বহুল আলোচিত এ মামলায় ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপর ২৪ আসামির মধ্যে ১৫ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর আদালত পলাতক আসামিদের মালামাল জব্দের আদেশ দিলে সাতজন পলাতক আসামি আদালতে আত্মসমর্পণ করেন।