প্রশ্নফাঁসের মূল হোতা ইব্রাহিমের আলিশান ২ বাড়ি জব্দ | |

প্রশ্নফাঁসের মূল হোতা ইব্রাহিমের আলিশান ২ বাড়ি জব্দ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসহ সরকারি বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের মূল হোতা ইব্রাহিমের খুলনা ও নড়াইলের দুটি বাড়ি জব্দের আদেশ দিয়েছেন আদালত।

আদালতের আদেশে বলা হয়েছে, ৩১ শতক জমির ওপর ইব্রাহিমের নড়াইলের ডুপ্লেক্স বাড়ির তত্ত্বাবধায়ক হবেন নড়াইলের পুলিশ সুপার এবং খুলনা মুজগুন্নি এলাকায় ৪ কাঠা জমির ওপর ৬ তলা ভবনের তত্ত্বাবধায়ক থাকবেন খুলনার পুলিশ কমিশনার।

গত বছর রাজধানীর কাঁঠালবাগান এলাকা থেকে প্রশ্নফাঁসের অভিযোগে ইব্রাহিমকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী।

সেই সময় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসহ সরকারি বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের মূল হোতা এই ইব্রাহিম।

তাকে গ্রেফতারের পর প্রশ্নফাঁসের একের পর এক চাঞ্চল্যকর সব তথ্য দিতে থাকে ইব্রাহিম। র্যা বের জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, প্রশ্নফাঁস করে অবৈধ পথে বিপুল সম্পদ গড়েছেন। খুলনা ও নড়াইলে নির্মাণ করেছেন আলিশান দুটি বাড়ি।

গত বছর ইব্রাহিমের এমন সব অপকর্ম নিয়ে একটি বেসরকারি টিভি চ্যানেল অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করলে বিষয়টি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির নজরে পড়ে।

এর পরই কাঁঠালবাগান এলাকা থেকে গ্রেফতার হন ইব্রাহিম।

আটকের পর সুনির্দিষ্ট অভিযোগ এনে মানিলন্ডারিং আইনে পৃথক মামলা করে সিআইডি। সে মামলায় সম্প্রতি ইব্রাহিমের দুটি বাড়ি ক্রোকের নির্দেশ দিয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত। আদালতের এমন নির্দেশের বিষয়ে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোস্তফা কামাল জানান, আদালতের এ নির্দেশ প্রশ্নফাঁসের হোতাদের জন্য একটি বিশেষ বার্তা। তারা যেন কখনই প্রশ্নফাঁসের মতো জাতি ধ্বংসকারী অন্যায়ে জড়িত না হন।