২৪ উপজেলা ইউপি পৌরসভায় ভোটগ্রহণ চলছে | |

২৪ উপজেলা ইউপি পৌরসভায় ভোটগ্রহণ চলছে

আট উপজেলা পরিষদ, দুটি পৌরসভা ও ১৪ ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

সকাল ৯টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে; বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। তবে কোথাও ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়েনি।

এদিন ৪৭ জেলার ১০৬ ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপনির্বাচনও হবে।

এ বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান জানান, সুষ্ঠু ভোট আয়োজনের সব ব্যবস্থা নেয়া হয়।

ইসি সূত্রে জানা গেছে, এদিন চার উপজেলা, তিনটি ইউনিয়ন পরিষদ, দুটি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

বাকিগুলোতে ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে। ভোটগ্রহণ উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন ও যান চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

৩ সেপ্টেম্বর স্থানীয় সরকারের এসব প্রতিষ্ঠানের ভোটের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল ১২ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২২ সেপ্টেম্বর।

এদিকে নির্বাচন উপলক্ষে আজ সংশ্লিষ্ট এলাকার ব্যাংকে সাধারণ ছুটি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।

রোববার ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা যেন ভোটাধিকার প্রয়োগ করতে পারেন এবং ভোটগ্রহণের সুবিধার্থে এসব নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকগুলোর আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।