সৎ ও কর্মঠ মন্ত্রীদের তালিকায় শীর্ষে রয়েছেন যারা | |

সৎ ও কর্মঠ মন্ত্রীদের তালিকায় শীর্ষে রয়েছেন যারা

একাদশ জাতীয় সংসদের ইতিমধ্যেই নয় মাস অতিক্রান্ত হয়েছে। নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর এবারের মন্ত্রীসভায় বিশাল চমক এনেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আগের মন্ত্রীসভার বিতর্কিত ও অনেক হেভিওয়েট সদস্য এবারে মন্ত্রীসভায় ঠাই পায়নি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মেধাবী, স্বচ্ছ ভাবমূর্তি এবং পরিশ্রমী এক ঝাঁক আওয়ামী সংসদ সদস্যদের মন্ত্রীসভায় স্থান দিয়ে সাহসিকতার পরিচয় দিয়েছিলেন প্রধানমমন্ত্রী শেখ হাসিনা।

এখনো পর্যন্ত সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও বিভিন্ন জরিপে উঠা আসা সৎ,কর্মঠ ও সফল মন্ত্রীদের মধ্যে আলোচনার শীর্ষে যারা রয়েছেন তারা হলেন, সড়ক পরিবহন মন্ত্রী ওবায়েদুল কাদের,তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মণি, নৌ- পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, মন্ত্রীসভার যে সকল সদস্যগণ আলোচনার শীর্ষে রয়েছেন তারা তাদের দাপ্তরিক কাজ অত্যন্ত নিষ্ঠা ও সততার সাথে পালন করছেন।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোতে অতীতের যে কোন সময়ের চেয়ে কাজে অনেক বেশি গতি এসেছে। এতে সুফল ভোগ করছে সাধারণ জনগণ। মন্ত্রণালয় ও মন্ত্রীদের উপরে তাদের আস্থা অনেকগুণ বেড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপরোক্ত মন্ত্রীদের কর্মকাণ্ড,বিচক্ষণতা ও সততায় অত্যন্ত খুশি এবং তাদের উপরে আস্থা রাখছেন।

বর্ণিত মন্ত্রীদের নির্বাচনী এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, দাপ্তরিক কাজের পাশাপাশি তারা সময় পেলেই তাদের নির্বাচনী এলাকায় ছুটে যান। তারা সাধারণ মানুষ ও দলীয় নেতাকর্মীদের সাথে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ করেন, নিজ এলাকার উন্নয়ন কর্মকান্ডের উপর নজর রাখেন।