শেষ বলের উত্তেজনায় শ্রীলঙ্কাকে হারাল বাংলাদেশ

Bangladesh’s Mohammad Mithun hits out during the ICC Cricket World Cup group stage match at The Oval, London. (Photo by Simon Cooper/PA Images via Getty Images)

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে শেষ ওভারের উত্তেজনায় এক উইকেটে জয় তুলে নিয়েছে মোহাম্মদ মিথুনের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। এর ফলে সিরিজে ১-১ সমতা এলো। প্রথম ম্যাচে বাংলাদেশ সাত উইকেটে হেরেছিল। তৃতীয় ম্যাচটি হবে ১২ অক্টোবর।

বৃহস্পতিবার কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে শ্রীলঙ্কার দেয়া ২২৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে এক উইকেট হাতে রেখে ইনিংসের শেষ বলে জয় তুলে নেয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন ওপেনার মোহাম্মদ নাঈম।

দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন অধিনায়ক মিথুন। স্বাগতিকদের পক্ষে রমেশ মেন্ডিস ৩টি, চামিকা করুণারত্নে ২টি, আশান প্রিয়ঞ্জন ২টি ও শিরন ফার্নান্দো ২টি করে উইকেট নেন।

ইনিংসের শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৯ রান। হাতে ছিল ২ উইকেট। ব্যাটিংয়ে ছিলেন সানজামুল ইসলাম ও ইবাদত হোসেন। এমন সময় ব্যাটিংয়ে ছিলেন সানজামুল ইসলাম ও ইবাদত হোসেন। বোলিংয়ে ছিলেন রমেশ মেন্ডিস।

ওভারের প্রথম বল থেকে ১ রান নেন সানজামুল। দ্বিতীয় বল থেকে সিঙ্গেল নেন ইবাদত। তৃতীয় বলে চার মেরে চাপ কমান সানজামুল। চতুর্থ বল থেকে তিনি ১ রান নেন। পরের ডেলিভারিটি ওয়াইড হয়।

পঞ্চম বলে ইবাদত আউট হয়ে যান। এরপর সানজামুলের সঙ্গে জুটি বাঁধেন আবু জায়েদ। শেষ বলে সিঙ্গেল নিয়ে দলের জয় নিশ্চিত করেন সানজামুল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২২৬ রান সংগ্রহ করে স্বাগতিক শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন কামিন্দু মেন্ডিস। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন প্রিয়মল পেরেরা। বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ ১টি, আবু হায়দার রনি ২টি, ইবাদত হোসেন ২টি, সাইফ হাসান ১টি, সানজামুল ইসলাম ২টি ও আফিফ হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা ‘এ’: ২২৬/৯ (৫০ ওভার)

বাংলাদেশ ‘এ’: ২২৭/৯ (৫০ ওভার)