অনলাইনে পাওয়া যাচ্ছে ডায়াবেটিস নিয়ন্ত্রণের ‘সোনালী চাল’ | |

অনলাইনে পাওয়া যাচ্ছে ডায়াবেটিস নিয়ন্ত্রণের ‘সোনালী চাল’

ডায়াবেটিস নিয়ন্ত্রণের চাল উদ্ভাবন করেছে জিন বিজ্ঞানী ও ধান গবেষক ড. আবেদ চৌধুরী। নতুন এই চালের নাম ‘সোনালী চাল’ প্রতিদিন খেলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখা সম্ভব। যা বাংলাদেশ ডায়াবেটিক সমিতি অনুমোদিত।

ড. আবেদ চৌধুরী বলেন, ডায়াবেটিস রোধে সোনালী চাল বেশ কার্যকরী। সব বয়সের সবার জন্য এই চাল উপকারী। এছাড়া এই চাল ওজন কমাতে সাহায্য করে।

‘সোনালী চাল’ এখন অনলাইনে সারাদেশে পাওয়া যাচ্ছে ঘরে বসে।

এই চালের বিপণনকারী প্রতিষ্ঠান হাজীপুর কৃষি ঘর এর ব্যবস্থাপক সৈয়দ নূর আহমদ দাউদ (সৌরভ) বলেন, ‌‌আগে শুধু একটি নির্দিষ্ট অঞ্চলে এই চাল বাজারজাত করা হতো। বর্তমানে রাজধানী ঢাকাসহ সারাদেশে সোনালী চাল সরবরাহ করা হয়। চাল কিনতে এই নম্বরে (০১৭৬৬-৩৭০৭০৩, ০১৭৪৬-৫৩৩৫৯৯) অর্ডার করা যাবে এবং ফেসবুকের এই পেজের (https://www.facebook.com/sonalirice.sylhet/) মাধ্যমে গ্রাহকরা অর্ডার দিতে পারেন।’

সৈয়দ নূর আহমদ দাউদ (সৌরভ) আরও বলেন, ‘উৎপাদন থেকে শুরু করে বিপণন পর্যন্ত সর্বোচ্চ গুরুত্ব সহকারে সোনালী চালের মান নিয়ন্ত্রণ করা হয়। এজন্য অনেকের কাছে এই চালের দাম সামান্য বেশি মনে হতে পারে।’

ঢাকা ও ঢাকার বাইরে সুন্দরবন এবং এস এ পরিবহন (কুরিয়ার) এর মাধ্যমে গ্রাহকদের কাছে চাল পৌঁছে দেওয়া হয়। পণ্য হাতে পেয়ে টাকা পরিশোধের সুযোগ রয়েছে। প্রতি কেজি চালের মূল্য মাত্র ১০০ টাকা।