সড়কে শৃঙ্খলা ফেরাতে স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে টাস্কফোর্স গঠন

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ১১১টি সুপারিশ বাস্তবায়নে একটি টাস্কফোর্স গঠন করেছে সরকার।

বৃহস্পতিবার দুপুর ১টায় রাজধানীর বনানীস্থ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৭তম সভা শেষে তিনি এসব কথা জানান।

সুপারিশ বাস্তবায়ন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, সামান্য কিছু সংশোধনীসহ এ সুপারিশ গুলো অনুমোদন হয়েছে। এ গুলো বাস্তবায়নের জন্য আমরা একটি শক্তিশালী টাস্কফোর্স গঠন করেছি। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী এর প্রধান থাকবেন। অনুমোদন গ্রহণ করলেই হবে না। এগুলো বাস্তবায়ন প্রক্রিয়ায় যেতে হবে।

তিনি আরও বলেন, অনেক রেজুলেশন নিয়ে তা বাস্তবায়নের সুযোগ সীমাবদ্ধ থাকায়, এই টাস্কফোর্স গঠন করা হয়েছে। ঢাকা সিলেট সড়ক চার লেনের কাজে এডিবি অর্থায়ন করবে। এছাড়া টাঙ্গাইলের এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত চার লেনের কাজ শুরু হবে বলে জানান ওবায়দুল কাদের।

সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিবহন মালিক ও শ্রমিক এবং সংশ্লিষ্ট কমিটির সবার মতামতের ভিত্তিতে সড়ক পরিবহন আইনের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। আগামী সপ্তাহে এ ব্যাপারে সবাইকে জানানো হবে।