সংসদীয় গণতন্ত্র বিকাশে ভূমিকা রাখবে ‘সত্যের স্পর্ধিত উচ্চারণ’: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘সত্যের স্পর্ধিত উচ্চারণ’ গ্রন্থটি অনন্য অসাধারণ সৃষ্টি। গ্রন্থটি জাতীয় সংসদে মঈন উদ্দীন খান বাদল এমপির বক্তব্যের সংকলন। জনগণের নিকট দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য তার বক্তব্য অত্যন্ত নিপুণ, দরদ, ভালোবাসা ও আবেগে ভরপুর। এ গ্রন্থটি সংসদীয় গণতন্ত্র শক্তিশালী ও বিকাশে গুরুতর ভূমিকা রাখবে।

জাতীয় সংসদের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে রোববার মঈন উদ্দীন খান বাদল এমপি রচিত এই গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ সব কথা বলেন। গ্রন্থটির প্রকাশক সেলিনা খান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার সিদ্দীক আহমেদ, বীর উত্তম ও বীর বিক্রম এ, ডব্লিউ চৌধুরী, বিজেএমইএ-এর সভাপতি ড. রুবানা হক, ড. মহিউদ্দিন খান আলমগীর এমপি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এবং জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার ও একাদশ জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ এমপি বক্তব্য রাখেন।

ড. শিরীন শারমিন বলেন, মঈন উদ্দীন খান বাদল একজন দক্ষ পার্লামেন্টেরীয়ান। তিনি তার বস্তুনিষ্ঠ সমালোচনার মাধ্যমে সংসদকে প্রাণবন্ত করে রাখেন। তার রয়েছে একটা নিজস্ব প্রতিবাদী সত্তা। সংসদে তিনি কার্যপ্রণালী বিধি মেনে ও নির্ধারিত সময়ের মধ্যে সুচিন্তিত বক্তব্য রাখেন- যা স্পষ্ট। তার বক্তব্যে গভীর রাজনীতি, দর্শন ও ইতিহাস খুঁজে পাওয়া যায়। এ সময় স্পিকার গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।