পতনে সপ্তাহ পার করল পুঁজিবাজার | |

পতনে সপ্তাহ পার করল পুঁজিবাজার

সপ্তাহের শেষ কার্যদিবসেও লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ১৩ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ২৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৮৪ কোটি ৯৬ লাখ ২৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪০ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮৮৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ১১৩০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৩৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৭১ কোটি ৫৩ লাখ ৭৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৩ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৯৭৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৭ কোটি ৭৮ লাখ ৪৩ হাজার টাকা।