খালেদকে যুবলীগ থেকে

ক্যাসিনো কাণ্ডে গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ ভূঁইয়াকে বহিষ্কার করেছে যুবলীগ। শৃঙ্খলা ভঙের দায়ে শুক্রবার তাকে বহিষ্কার করে সংগঠনটি।

যুবলীগের দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্প্রতি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলের এক বৈঠকে সহযোগী সংগঠন যুবলীগের নেতাদের নানা কাণ্ডের সমালোচনা করেন। এরপর গত বুধবার যুবলীগ নেতাদের জুয়ার আখড়া বা ক্যাসিনোতে অভিযান চালায় র‌্যাব।

সেদিনই যুবলীগ নেতা খালেদের গুলশান-২ এর ৫৯ নম্বর রোডের ৫ নম্বর বাসায় অভিযান চালায় র‍্যাব। পরে সন্ধ্যায় খালেদকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার বিকালে তাকে গুলশান থানায় হস্তান্তর করা হয়।

এরপর তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মুদ্রাপাচার আইনে তিনটি মামলা করা হয় র‌্যাবের পক্ষ থেকে। এছাড়া মতিঝিল থানাতেও তার বিরুদ্ধে মাদকের একটি মামলা করে র‌্যাব।

ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে ক্যাসিনো চালানোর ঘটনায় গ্রেপ্তার খালেদকে বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে দুই মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করা হয়।

মহানগর হাকিম মাহমুদা আক্তার অস্ত্র মামলার শুনানি নিয়ে খালেদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে মহানগর হাকিম শাহীনুল ইসলামের আদালতে মাদক মামলায় রিমান্ডের শুনানি হয়। এই মামলায় তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।