২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ১৪তম বার্ষিকী কাল | |

২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ১৪তম বার্ষিকী কাল

জাতি আগামীকাল বুধবার শ্রদ্ধাবনতচিত্তে ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৪তম বার্ষিকী পালন করবে।

২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগের ওপর বর্বরোচিত গ্রেনেড ছুড়ে শীর্ষ নেতৃত্বকে হত্যার উদ্দেশ্যে। গ্রেনেড হামলা দিবস ক্ষমতাসীন দল যথাযথ মর্যাদার সাথে পাল করে আসছে। প্রতিবছরের ন্যায় এবার বেশ কিছু কর্মসূচি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ২১ আগস্ট সকাল ৯টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। এছাড়া বিকেল ৪টায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া সভায় অন্যান্যদের মধ্যে দেশের বরেণ্য বুদ্ধিজীবী ও জাতীয় নেতৃবৃন্দরা বক্তব্য রাখবেন।

এছাড়া ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসের কর্মসূচি পালন করার জন্য আওয়ামী লীগ এবং এর সহযোগী ও অঙ্গ সংগঠনগুলোর সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।