হজ করতে গিয়ে আরও ৫ বাংলাদেশির মৃত্যু | |

হজ করতে গিয়ে আরও ৫ বাংলাদেশির মৃত্যু

মুসলিম উম্মার বৃহত্তম পবিত্র হজ পালন করার উদ্দেশে সৌদি আরবে অবস্থানকালে আরও পাঁচ বাংলাদেশির হাজীর মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর মৃত্যের সংখ্যা ২০ ছাড়লো। এর আগে বিভিন্ন কারণে ১৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২ নারীও আছেন।

জানা গেছে, গোপালগঞ্জ জেলা টুঙ্গিপাড়া থানা পাটগ্রামের সিরাজুল ইসলাম শেখ (৬৫) গতকাল সোমবার (৫ আগস্ট) মারা যান। তার পাসপোর্ট নম্বর বি আর ০৫৪৯২৩১। তিনি মাত্র একদিন আগ ৪ আগস্ট বেসরকারি সুপার তাকওয়া ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এজেন্সির মাধ্যমে বিজি ৩৩৭৯ ফ্লাইটে সৌদি আরব যান।

একইদিন মারা যান চাঁপাইনবাবগঞ্জ সদরের সুন্দরপুর গ্রামের বাসিন্দা মো. নওশাদ আলী (৬২)। তিনি বেসরকারি এম এস রাজ ট্রাভেলস এজেন্সির মাধ্যমে গত ২০ জুলাই বিজি ৩০৪৩ ফ্লাইটযোগে সৌদি আরব যান।

সোমবার (৫ আগস্ট) আরও একজনের মৃত্যু হয়। তার নাম লোকমান আলী (৬৮)। তিনি বগুড়া সদরের লাহিড়ীপাড়া গ্রামের বাসিন্দা । তার পাসপোর্ট নম্বর বি এক্স ০৮৬২২১৯। তিনি বেসরকারি সিনসিয়ার ট্যুরস অ্যান্ড ট্রাভেলস লিমিটেডের মাধ্যমে গত ১৩ জুলাই বিজি ০৩৫ ফ্লাইটে সৌদি আরব যান।

একই দিনে ব্রাহ্মণবাড়িয়া সদরের সাদেকপুর গ্রামের বাসিন্দা রহিস মিয়া (৮৩) মারা যান। তার পাসপোর্ট নম্বর বি ওয়াই ০২৩৩৬১৪। তিনি বেসরকারি কেয়া ট্রাভেলসের মাধ্যমে গত ১ আগস্ট বিজি ৩৩৭৩ ফ্লাইটে সৌদি আরব যান।

এ ছাড়া গত ২৮ জুলাই রংপুর জেলার কোতোয়ালি থানার নিউ শালবন গ্রামের বাসিন্দা আবুল কালাম আজাদ (৭৬) মারা যান। তার পাসপোর্ট নম্বর বি এক্স ০৬৮৯২০১। তিনি গত ১০ জুলাই বিজি ৩১১৭ ফ্লাইটে সৌদি আরব যান।