রাজধানীতে কিশোর গ্যাংয়ের ৪৬ সদস্য আটক | |

রাজধানীতে কিশোর গ্যাংয়ের ৪৬ সদস্য আটক

রাজধানীর তেজগাঁও থানাধীন কারওয়ানবাজার, ফার্মগেট এলাকা, শেরেবাংলা নগর থানাধীন কলেজ গেট, শিশুমেলা, শ্যামলী এবং মোহাম্মদপুর থানা এলাকা থেকে কিশোর গ্যাংয়ের ৪৬ সদস্যকে আটক করেছে র‌্যাব।

বুধবার রাত ১১টা থেকে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। বৃহস্পতিবার প্রত্যেককে ৬ মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে প্রেরণ করে র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা সবাই বিভিন্ন কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য। তারা সবাই মাদকাসক্ত। তারা দীর্ঘদিন যাবত রাজধানীর বিভিন্নস্থানে ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছে।

তারা সাধারণ জনগণের সঙ্গে থাকা ব্যাগ, মোবাইল ফোন, মহিলাদের ভ্যানিটি ব্যাগ চাকু বা ব্লেড দিয়ে কেটে ভেতরে থাকা গুরুত্বপূর্ণ মালামাল ছিনতাই করে দ্রুত পালিয়ে যায় বলে জানায়।

কিশোর গ্যাংয়ের সদস্যরা মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই এবং নানা অপকর্মের সঙ্গে জড়িত বলে স্বীকার করে। র‌্যাবের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে কিশোর গ্যাংয়ের ৪৬ সদস্যের প্রত্যেককে ৬ মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে প্রেরণ করেন।

এ ছাড়া তাদের নিকট থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই-বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখবে।