ত্রিদেশীয় সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ | |

ত্রিদেশীয় সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

সিরিজটি ঠিকঠাকই ছিল, কিন্তু আইসিসি জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করায় জেগেছিল শঙ্কা। অপেক্ষা ছিল কেবল জিম্বাবুয়ের সবুজ সংকেতের। সংকটে থাকা জিম্বাবুয়ে অবশেষে আসছে। আগামী সেপ্টেম্বরেই আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। চূড়ান্ত সূচিও তাই প্রকাশ করেছে বিসিবি।

ক্রিকেট বোর্ডে সরকারি হস্তক্ষেপের অভিযোগে গত জুলাইয়ে জিম্বাবুয়ে ক্রিকেট দলের ওপর আইসিসি নিষেধাজ্ঞা জারি করায় হুমকিতে পড়ে যায় পূর্ব নির্ধারিত ত্রিদেশীয় সিরিজটি।

যার ফলে পূর্ব নির্ধারিত এ সিরিজটি অনুষ্ঠিত হবে আগামী ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর। মূলত সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু জিম্বাবুয়ের অনুরোধের কারণেই তাদেরকে এই সিরিজে যুক্ত করা হয়

ত্রিদেশীয় এ টুর্নামেন্টের ফাইনালসহ মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে হোম অব গ্রাউন্ড মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। বাকি তিনটা ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ত্রিদেশীয় এ টুর্নামেন্টটির আগে আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর চট্টগ্রামে প্রথমবারের মত আফগানিস্তানের সঙ্গে এক ম্যাচের টেস্ট খেলবে সাকিবের দল। ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দুবার করে মুখোমুখি হয়ে নির্ধারিত হবে সেরা দুই দল। ২৪ সেপ্টেম্বর মিরপুরেই হবে ফাইনাল। তবে এবার টি-টোয়েন্টি টুর্নামেন্টের তিনটি ম্যাচ হবে চট্টগ্রামে

ত্রিদেশীয় সিরিজের সূচি:
১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে , ঢাকা
১৪ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, ঢাকা
১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, ঢাকা
১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, চট্টগ্রাম
২৪ সেপ্টেম্বর: ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনাল, ঢাকা