জন্মাষ্টমীর অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ৪ | |

জন্মাষ্টমীর অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত ৪

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে জন্মাষ্টমীর অনুষ্ঠানে পদদলিত হয়েছে চারজনের মৃত্যু হয়েছে। জানা গেছে ওই ঘটনার মধ্যে ঠেলাঠেলিতে পড়ে গিয়ে পদপিষ্ট হয়ে আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন পুণ্যার্থী।

শুক্রবার (২৩ আগস্ট) দিবাগত রাতে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার বসিরহাট মহকুমার কচুয়ার লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে ও লোকনাথ মন্দিরের বাইরে জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানে এই হতাহতের ঘটনা ঘটে।

এদিকে ওই ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবার প্রতি পাঁচ লাখ টাকা সাহায্য দেওয়ার ঘোষণা দিয়েছেন। আহতদের চিকিৎসার দায়িত্বও নিয়েছেন।

শুক্রবার সকালে কলকাতার ন্যাশনাল মেডিকেল কলেজে ওই ঘটনায় আহতদের দেখতে যান তিনি। একই সঙ্গে তিনি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার বিকেল থেকেই হাজার হাজার পুণ্যার্থী লোকনাথ ব্রহ্মচারীর মাথায় জল ঢালতে বিভিন্ন প্রান্ত থেকে কচুয়া ধামে আসতে শুরু করেন। গভীর রাতে পূজার নির্ঘণ্ট শুরু হতে সেখানে লম্বা লাইন পড়ে যায়।

আহতদের অনেকেই বসিরহাট মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়ে। কিন্তু অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের মধ্যে ১৪ জনকে কলকাতার ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্র: এনডিটিভি