কাশ্মীরিদের অধিকার খর্ব দেশবিরোধী: প্রিয়াঙ্কা | |

কাশ্মীরিদের অধিকার খর্ব দেশবিরোধী: প্রিয়াঙ্কা

কাশ্মীরিদের অধিকার খর্ব করা হচ্ছে। এর থেকে বেশি রাজনৈতিক ও দেশবিরোধী কিছু হতে পারে না বলে মন্তব্য করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

রোববার তিনি একাধিক টুইটে এ সব কথা বলেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানায়।

শনিবার শ্রীনগর বিমানবন্দর থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ ১১ বিরোধী দলের নেতাদের ফেরত পাঠানো হয়। সরকারের এমন কাজের বিষয়ে সমালোচনা করে তিনি একাধিক টুইট বার্তায় প্রতিবাদ করেন। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। এ নিয়েও প্রতিবাদ করেছিল বিরোধী দল কংগ্রেস।

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটে একটি ভিডিও ক্লিপ আপলোড করেছেন প্রিয়াঙ্কা। সেখানে দেখা যাচ্ছে বিমানের মধ্যে এক নারী রাহুল গান্ধীকে কেন্দ্রীয় সিদ্ধান্তের ফলে ঘটে যাওয়া নানা সমস্যার কথা জানাচ্ছেন।

এরে আগে কাশ্মীরে কারফিউ জারির সময়ে উপত্যকায় আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে বলে অভিয়োগ করেছিলেন রাহুল গান্ধী। সে সময়ই তাকে কাশ্মীরে যাওয়ার জন্য আমন্ত্রণ জানান রাজ্যপাল সত্যাপাল মালিক। রাহুলকে বিমানও পাঠিয়ে দেয়া হবে রাজ্যপালের পক্ষ থেকে বলা হয়।

এদিকে শনিবারের ঘটনায় রাহুল গান্ধী বলছেন, এটা প্রমাণ হয়ে গেল কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়।’ সাংবাদিকদের তিনি বলেন, দিনকয়েক আগেই রাজ্যপাল আমাকে কাশ্মীরে যাওয়ার জন্য আমন্ত্রণ করে। সেই মতো আমি ও অন্য নেতারা এসেছিলাম। অথচ আমাদের ঢুকতে দেয়া হল না। অবাক করা বিষয়।

অন্যদিকে জম্মু-কাশ্মীরের সরকারের পক্ষ থেকে টুইটে জানানো হয়, বিরোধী নেতাদের রাজ্যে প্রবেশ করতে দেয়া হবে না। তারা এলে পরিবেশ অন্যরকম হয়ে উঠতে পারে। সীমান্ত সুরক্ষা ও হিংসা রুখতেই নিয়ন্ত্রণের জারি করছে প্রশাসন।