‘অন্যায়ের কাছে মাথা নত করেননি বঙ্গবন্ধু’ | |

‘অন্যায়ের কাছে মাথা নত করেননি বঙ্গবন্ধু’

জাতীয় সংসদের  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী  বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি।

রোববার রাজধানীর  জাতীয় জাদুঘর মিলনায়তনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এ কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে এ আয়োজন করে গোপালগঞ্জ জেলা সমিতি, ঢাকা।

স্পিকার বলেন,  বঙ্গবন্ধুরর জীবন বিশ্লেষণ করে তার আদর্শ থেকে শিক্ষা নিতে হবে। তিনি ছিলেন অকুতোভয়, অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি। বঙ্গবন্ধু আদর্শকে ধারণ করে এগিয়ে গেছেন। তার একমাত্র লক্ষ্য ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর মাধ্যমে জনগণের ভাগ্যের উন্নয়ন করা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনের প্রতিটি দিন পর্যালোচনা করলে দেখা যায়, তিনি মানুষকে গভীরভাবে ভালবাসতেন। বাঙালি জাতির মুক্তির জন্য তিনি জীবন উৎসর্গ করেছেন। তার সংগ্রামী জীবনের দিনপঞ্জিকা ভবিষ্যৎ প্রজন্মের জন্য গুরুত্বপূর্ণ দলিল।

অনুষ্ঠানের মুখ্য আলোচক ছিলেন সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা সমিতির প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার। আরো বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা সমিতির সভাপতি শেখ কবির হোসেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম প্রমুখ।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ সব শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।