২২৮ ইউপিতে ব্যালট পেপার যাচ্ছে রবিবার | |

২২৮ ইউপিতে ব্যালট পেপার যাচ্ছে রবিবার

আগামী ২৫ জুলাই ২২৮ ইউনিয়ন পরিষদ সাধারণ ও উপনির্বাচন উপলক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন উপলক্ষে আগামীকাল রবিবার (২১ জুলাই) মাঠপর্যায়ে ব্যালট পেপার ও নির্বাচনী মালামাল পাঠাবে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।

ইসির উপ-সচিব এনামুল হক জানান, ওইদিন সকালে রাজধানীর তেজগাঁও গভর্নমেন্ট পিন্টিং প্রেস থেকে সংশ্লিষ্ট জেলা নির্বাচন অফিসারের বরাবর নির্বাচনী মালামাল পাঠানো হবে। তিনি বলেন, এবার ব্যালট পেপারসহ অন্যান্য মালামাল ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের ক্ষমতাপত্র দেওয়া যাবে না। কর্মকর্তাদের উপস্থিত থাকতে হবে।

ইসি সূত্র জানায়, ২৫ জুলাই নারায়ণগঞ্জের কাঞ্চন পৌরসভা ও ছয়টি ইউনিয়ন পরিষদের ভোটে ইভিএম ব্যবহার করা হবে। যে ৬টি ইউপিতে সাধারণ নির্বাচন হবে, সেগুলো হলো ব্রাহ্মণবাড়িয়ার কসবার কুটি, চাঁদপুরের ফরিদগঞ্জের ফরিদগঞ্জ দক্ষিণ, রাজশাহী পুঠিয়ার পুঠিয়া, জিউপাড়া, রাজবাড়ি গোয়ালন্দের দৌলতদিয়া এবং দেবগ্রাম।

এদিকে নির্বাচন উপলক্ষে চলছে প্রার্থীদের প্রচারণা। এরই মধ্যে মাঠে নেমেছে ম্যাজিস্ট্রেট। বুধবার ২৩ জুলাই থেকে প্রচার শেষ হবে। ভোটগ্রহণ ২৫ জুলাই সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।