সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত | |

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

সাগরে লঘু চাপ এবং মৌসুমি বায়ু সক্রিয় থাকায় কারণে কক্সবাজার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। ঝড়ের প্রভাবে গত ৪ দিন ধরে কক্সবাজারে মাঝারি ও ভারী বৃষ্টিপাত হচ্ছে। জোয়ারের পানি স্বাভাবিকের চাইতে বৃদ্ধি পেয়েছে। জেলার বাকঁখালী, মাতামুহুরী, কুহেলিয়া, নাফ ও রেজু নদীর পানি বিপদ সীমার কাছাকাছি পৌঁছেছে।

এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসক মো: কামাল হোসেন জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বন্যাসহ দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি নেয়া হয়েছে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও বন্যা মোকাবেলায় প্রস্তুতি রাখা হয়েছে।

এ ছাড়া পাহাড় ধ্বসের আশংকায় কক্সবাজার শহরসহ প্রতিটি উপজেলায় মাইকিং করে পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে অনুরোধ জানানো হয়েছে। সিপিভি ভলান্টিয়ার, রেডক্রিসেন্ট সোসাইটি, এনজিওসহ বিভিন্ন গ্রুপ ঝুঁকিপূর্ণ এলাকায় গিয়ে অতি ঝুঁকিতে বসবাসকারীদের সরিয়ে নিয়ে আসবে।

কক্সবাজার আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় এবং সাগরে লঘুচাপের কারণে এমন বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টির কারণে পাহাড় ধসের আশংকা রয়েছে। টানা বৃষ্টির কারণে বন্যার পূর্বাভাস ও দেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৯৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।