শ্রীলংকা সফরে সাকিবদের কোচ সুজন | |

শ্রীলংকা সফরে সাকিবদের কোচ সুজন

বিশ্বকাপে প্রত্যাশিত ফল না হওয়ায় কোচ স্টিভ রোডসের সঙ্গে সব ধরণের সর্ম্পক ছিন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

স্টিভ রোডসের অধ্যায় শেষ হওয়ায় আসন্ন শ্রীলংকা সিরিজের জন্য তড়িঘড়ি জাতীয় দলের জন্য প্রধান কোচ নিয়োগ দিতে পারেনি বিসিবি। যে কারণে টাইগারদের আপদকালীন কোচের দায়িত্ব দেয়া হচ্ছে খালেদ মাহমুদ সুজনকে।

বিষয়টি নিশ্চিত করে সংবাদ মাধ্যমকে বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, স্টিভ রোডস এর সঙ্গে সব সম্পর্ক চুকে গেছে। আমাদের হাতে আর কোন বিকল্প নেই। আর সুজনও তৈরি আছে। তাই আমরা হয়তো তার হাতেই কোচিংয়ের দায় দায়িত্ব তুলে দিচ্ছি। সব কিছু ঠিক থাকলে সুজনই শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করবেন।

স্টিভ রোডসের আগে জাতীয় দলের সাবেক প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে চাকরি থেকে সেচ্ছায় অব্যাহতি নেয়ার পর খালেদ মাহমুদ সুজন ছিলেন মাশরাফিদের কোচ। কিন্তু সেই সময় বাজে পারফরমান্সের কারণে জাতীয় দলের সাবেক এ অধিনায়ককে নিয়ে নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে জাতীয় দলের ম্যানেজারের ভূমিকা পালন করা খালেদ মাহমুদ সুজন লংকা সফরে আবারও কোচের দায়িত্ব পালন করবেন।

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসের ২৩ তারিখ কলম্বোর উদ্দেশ্যে রওয়ানা হবে বাংলাদেশ দল। তার আগে ১৭ জুলাই জাতীয় দলের প্রস্তুতি শুরু হওয়ার কথা রয়েছে।

সফরে স্বাগতিকদের সঙ্গে ২৬, ২৮ এবং ৩১ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি খেলবে টাইগাররা।