শ্রীলংকায় বাংলাদেশের হোয়াইট ওয়াশের লজ্জা

বিশ্বকাপ ব্যর্থতার হতাশা ভুলতে শ্রীলঙ্কা সফরে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু হতাশা ভোলার বদলে উল্টা ধবলধোলাই হয়ে দেশে ফিরতে হচ্ছে তামিম-মুশফিকদের। বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ হেরেছে রানে। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ৯১ রানে ও দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হেরেছিল বাংলাদেশ।

এই হারের মাধ্যমে টানা দুই সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। এর আগে গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়েছিল। অন্যদিকে, টানা পাঁচটি ওয়ানডে ম্যাচ হারল বাংলাদেশ। গত বিশ্বকাপে নিজেদের শেষ দুই ম্যাচ হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচে হারল টাইগাররা।

বুধবার কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে শ্রীলঙ্কার দেয়া ২৯৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ওভারে রান সংগ্রহ করে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে চারজন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেন। সর্বোচ্চ ৬৯ রান করেন সৌম্য সরকার। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে দাসুন শানাকা ৩টি, লাহিরু কুমারা ২টি, ওয়ানিদু হাসারাঙ্গা ১টি, আকিলা ধনঞ্জয়া ১টি ও কাসুন রাজিথা ২টি করে উইকেট শিকার করেন।