মশা নিয়ে রাজনীতি না করার আহ্বান সাঈদ খোকনের

রাজধানীতে ডেঙ্গু জ্বরের প্রকোপ অতীত নিকটের মধ্যে সবচেয়ে বেশি। ডেঙ্গু নিয়ন্ত্রণে এরইমধ্যে সিটি করপোরেশন নানা উদ্যোগ গ্রহণ করেছে। যা নগরবাসীর চোখে দৃশ্যমান। তবে মশা নিয়ে অযথা রাজনীতি করা কাম্য নয় বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

আজ মঙ্গলবার (২৩ জুলাই) সকালের দিকে সিটি করপোরেশন প্রাঙ্গণে ডেঙ্গু বিষয়ে রোডশোর উদ্বোধনী বক্তৃতায় তিনি একথা বলেন।

সাঈদ খোকন বলেন, রাজনীতিতে মত-পথ ভিন্ন থাকা দোষের নয়। রাজনীতি হচ্ছে জনগণের জন্য। তাই বলে ‘মশার মধ্যে রাজনীতি কাম্য নয়।’ এটা সম্পূর্ণ অনৈতিক বলেই মনে করি।

উল্লেখ্য, রবিবার (২২) জুলাই বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী অভিযোগ করেছে, ১৯৯৭ সালে মরণঘাতি ডেঙ্গু জ্বর বাংলাদেশে আনেন আওয়ামী লীগ। তখন থেকে এই এডিস মশা ছড়িয়ে পড়েছে ব্যাপকভাবে। ডেঙ্গু প্রতিরোধে সরকারের কার্যকর কোনো উদ্যোগ নেই বলে জানান তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, সার্বিক পরিস্থিতি, আবহাওয়ার তথ্য উপাত্ত বিশ্লেষণ করে আশা করছি, আগামী সপ্তাহ থেকে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর সংখ্যা কমে আসবে। সিটি করপোরেশন সার্বিক শক্তি দিয়ে ডেঙ্গু মোকাবিলায় কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এবং নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানাচ্ছি।

এ সময় তিনি আরও বলেন, ‘নগর কর্তৃপক্ষ ডেঙ্গু মোকাবিলায় কোনো ফাঁদে পা দেবে না। কর্তৃপক্ষ সিটি করপোরেশনের সব নাগরিককে সঙ্গে নিয়ে পরিস্থিতি মোকাবিলা করবে। ইতোমধ্যে সিটি করপোরেশনের সকল কর্মচারির ছুটি বাতিল করা হয়েছে। প্রতিদিন মানুষের বাসা বাড়িতে গিয়ে ডেঙ্গু বাহিত রোগের ওষুধ ছিটিয়ে আসছে কর্মচারিরা। আশা করি অচিরেই নগরবাসী এর সুফল পাবে।