বাড়ছে সূচক, বাজারমুখী বিনিয়োগকারীরা | |

বাড়ছে সূচক, বাজারমুখী বিনিয়োগকারীরা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের শেয়াবাজারে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর, লেনদেন উভয়ই কমলেও পরদিন সোমবার ঘুরে দাড়িয়েছে শেয়ারবাজার। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৭ কোটি ৭৭ লাখ ২২ হাজার টাকা ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৪৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪২টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৩৭ কোটি ৭৭ লাখ ২২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ০.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫১৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৭৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৩৯ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪০৬ কোটি ৩ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩১ কোটি ৭৭ লাখ ১৯ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৫৯৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৭৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২০ কোটি ৪০ লাখ ১ হাজার টাকা।