‘নিউ নাইন স্টার’ গ্যাং গ্রুপের ১১ জন আটক | |

‘নিউ নাইন স্টার’ গ্যাং গ্রুপের ১১ জন আটক

রাজধানীর তুরাগ থানার বাউনিয়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ‘নিউ নাইন স্টার’ কিশোর গ্যাং গ্রুপের ১১ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

আটক ১১ জন হলেন মো. হাবিবুর রহমান দাড়িয়া, ফয়সাল আহম্মেদ, রাকিবুল হাসান, মো. রমজান আলী, মো. বাবু মিয়া, মো. নজরুল ইসলাম, মো. শাহীন হাওলাদার, তুহিন ইসলাম, মো. মাহমুদ হীরা, মো. রনি ইসলাম ও মো. সাগর হোসেন।

বিদেশি সিনেমার আদলে গড়ে উঠেছিল ‘নিউ নাইন স্টার’ গ্যাং গ্রুপ। তাদের কর্মকাণ্ড জানান দিতে বিভিন্ন জায়গায় দেয়াল লিখন ও ফেসবুক গ্রুপ খোলা হয়েছিল। অনেক সময় গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলে হত্যাকাণ্ডের মতো ঘটনাও ঘটিয়েছে। এই গ্রুপের সব সদস্যই ছিল কিশোর ও যুবক।

র‌্যাব-১ এর এএসপি কামরুজ্জামান বলেন, রাজধানীর তুরাগ এলাকায় কিছুদিন ধরে কিশোর গ্যাং গ্রুপের অপরাধ কর্মকাণ্ড র‌্যাবের নজরে আসে। এর আগেও এমন একটি কিশোর গ্যাং গ্রুপকে নিষ্ক্রিয় করা হয়েছিল। পুনরায় তারা সংগঠিত হয়ে আধিপত্য বিস্তারের চেষ্টা করছিল। গ্যাং গ্রুপ কর্মকাণ্ডের মধ্যে রয়েছে- এলাকার আধিপত্য বিস্তার, স্কুল-কলেজে র‌্যাগিং, ছাত্রীদের উত্ত্যক্ত, মাদক সেবন, ছিনতাই ও উচ্চ শব্দে মোটরবাইক চালানো। তারা মেধাবী কিশোরদের চাপে ফেলে জোর করে তাদের দলে টানত। এই গ্রুপের নিজস্ব লোগো রয়েছে। যা তারা দেয়াল লিখন ও ফেসবুকে ব্যবহার করত। মূলত পশ্চিমা চলচ্চিত্র অনুসরণ করে তারা গ্যাং চালাতো এবং সেসব সিনেমা বেশি দেখত।