ধর্ষকদের মৃত্যুদণ্ড চাইলেন রওশন | |

ধর্ষকদের মৃত্যুদণ্ড চাইলেন রওশন

দেশে নারী-শিশুদের প্রতি সহিংসতা ও ধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এসব কাজে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ। বলেছেন, “দেশে আইন আছে। সে আইনের প্রয়োগ করা প্রয়োজন। কোনো ফাঁক রাখা যাবে না। সরাসরি মৃত্যুদণ্ড দিতে হবে।”

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে এই দাবি জানান তিনি।

জাতীয় পার্টির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন বলেন, ‘এখন স্কুল-মাদ্রাসা কোনো জায়গায় শিশুরা সুরক্ষিত নয়, নিরাপদ নয়। শিক্ষার্থীদের নুসরাতের মতো জীবন দিতে হলে তা ভীষণ লজ্জা ও দুঃখজনক ব্যাপার।’

এসব মামলা ঝুলিয়ে না রেখে বিচার দ্রুত করতে উদ্যোগ নিতে সরকারকে আহ্বান জানান বিরোধীদলীয় উপনেতা।

সম্প্রতি গ্যাসের দাম কেন বাড়ানো হলো তার সরকারের কাছে জানতে চান রওশন। উন্নয়ন চাইলে গ্যাসের দাম বাড়বে- প্রধানমন্ত্রীর এ বক্তব্যের পাল্টায় রওশন বলেন, “আমরা উন্নয়ন চাই, কিন্তু গ্যাসের দাম বাড়াতে চাই না। এটাই আসল কথা। এটা আমার কথা না। জনগণের কথা।”

বক্তব্যে ‘ডেঙ্গু, ম্যালেরিয়া ছড়িয়ে পড়ছে’ উল্লেখ করে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। বলেন, সন্ধ্যা হতেই মশার কারণে ব্যতিব্যস্ত থাকতে হয়, বাচ্চারা পড়াশুনা করতে পারে না। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।”

একই সঙ্গে মেয়াদোত্তীর্ণ ওষুধ বাজার থেকে তোলা এবং খাবারে ভেজাল বন্ধ না হওয়ায় ক্ষোভ জানান তিনি।

এ সময় শিক্ষা উন্নয়নে বরাদ্দ বাড়ানো নিয়েও কথা বলেন বিরোধীদলীয় উপনেতা। বলেন, “লাখ লাখ জিপিএ-ফাইভধারী দরকার নেই, দরকার গুণগত মানসম্পন্ন জাতি।”

রওশন সংবাদকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ড দ্রুত বাস্তবায়নের দাবিও জানান।

বক্তব্যে আইসিইউতে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা স্বামী এইচ এম এরশাদের আরোগ্যের জন্য সবার দোয়াও চান স্ত্রী রওশন।