অবসর নিয়ে যা বললেন মাশরাফী

সেমিফাইনালের আশা শেষ হয়েছিল আগেই। আশা ছিল অন্তত শেষটা রাঙানোর। কিন্তু হলো না। গতকাল লর্ডসে আসরে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯৪ রানে হার দেখে মাশরাফি বাহিনী।

শুক্রবার লর্ডসেই বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ শেষে অবসরের ঘোষণা দেবেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। এমন অনেক গুঞ্জন ছিল। কিন্তু ম্যাচ শেষে মাশরাফি জানালেন, এখনই অবসর নিতে চান না। বাড়িতে এসে চিন্তা ভাবনা করে সিদ্ধান্ত নেবেন মাশরাফী বলেন, ‘আমি বাড়িতে যাব এবং আমার ক্যারিয়ার নিয়ে পুনরায় চিন্তা করব। এরপর আমি চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

সেমিফাইনাল থেকে আগেই ছিটকে যাওয়ায় গতকাল শুক্রবার লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি দাঁড়ায় নিয়ম রক্ষার ম্যাচে। এই ম্যাচে ৯৪ রানের বিশাল ব্যবধানে হেরে মাঠ ছাড়তে হয়েছে সাকিবদের।

সেমিফাইনালের আশা শেষ হয়েছিল আগেই। আশা ছিল অন্তত শেষটা রাঙানোর। কিন্তু হলো না। গতকাল লর্ডসে আসরে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯৪ রানে হার দেখে মাশরাফি বাহিনী। এতে আসরের লীগ পর্ব থেকে বিদায় নেয় দুদলই। আর খেলা শেষে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, আমরা হতাশ। আসরে সাকিব আল হাসান ব্যাটে-বলে যেমন তুখোড় নৈপুণ্য দেখালো তাতে দল অবশ্যই সেমিফাইনালে খেলা উচিত ছিল। কিন্তু আমরা তাকে যোগ্য সঙ্গ দিতে পারিনি।’ ভক্ত সমর্থকদের আশার বানীও শোনান টাইগার অধিনায়ক।মাশরাফি বলেন, আমরা দল হিসেবে এগিয়ে যাবো। আগামী বিশ্বকাপে আরো শক্তিধর দল হিসেবে আবিভূর্ত হবে বাংলাদেশ।

বিশ্বকাপে নয় ম্যাচের মধ্যে আটটিতে খেলে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টিতে ম্যাচটি বাতিল হওয়াতে ভীষণ ক্ষতি হয়। তিনটিতে জয় আর তিনটিতে হেরেছে টাইগাররা।