সমৃদ্ধ সোনার বাংলা আ.লীগই প্রতিষ্ঠা করবে: প্রধানমন্ত্রী | |

সমৃদ্ধ সোনার বাংলা আ.লীগই প্রতিষ্ঠা করবে: প্রধানমন্ত্রী

ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা আওয়ামী লীগই প্রতিষ্ঠা করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাই হয়েছিল নিপীড়ন রোধ করতে। আওয়ামী লীগই দেশকে আর্থ-সামাজিকভাবে এগিয়ে নিচ্ছে।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে ও পরে দলের সভাপতি হিসেবে নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এ সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভার সদস্যরা ও দলটির কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর আওয়ামী লীগ তার সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠিনর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সূর্যোদয়ের সময় দলটির কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে গঠিত হয় দলটি। এরপর জাতি গঠনের সোপান স্বাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ণ অবদান রাখে আওয়ামী লীগ। আনুষ্ঠানিকভাবে সংগ্রাম ও সাফল্যের ৭০ বছর পূর্তি উপলক্ষে তিন দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। দ্বিতীয় দিন বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রয়েছে আলোচনা সভা। দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য দিবেন। বক্তব্য রাখবেন দেশের বুদ্ধিজীবীরাও।

এ ছাড়া তৃতীয় দিন বিকেল ৩টায় আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির আয়োজনে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এতে দেশের বরেণ্য শিল্পীরা উপস্থিত থাকবেন।