বাংলাদেশি চ্যানেল ভারতে সম্প্রচারে কোনো বাধা নেই : তথ্যমন্ত্রী | |

বাংলাদেশি চ্যানেল ভারতে সম্প্রচারে কোনো বাধা নেই : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের বিভিন্ন প্রাইভেট চ্যানেলের অনুষ্ঠান ভারতীয় টিভি চ্যানেলে প্রচারে সরকারি পর্যায়ে (বাংলাদেশ ও ভারত) কোনো বাধা নেই। বাংলাদেশে কোনো ফি পরিশোধ ছাড়াই ভারতীয় বিভিন্ন চ্যানেল সম্প্রচারিত হলেও ভারতে কোনো চ্যানেল সম্প্রচার করতে হলে দেশটির ক্যাবল অপারেটরদের নির্দিষ্ট অঙ্কের টাকা পরিশোধ করে প্রচার করতে হয়।

আগামী জুলাই থেকে ভারতে দূরদর্শনে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) অনুষ্ঠান দেখা যাওয়ার ঘোষণা প্রদান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে, ভারতে বাংলাদেশের প্রাইভেট চ্যানেল সম্প্রচারিত হবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভারতে বিটিভি সম্প্রচারের ব্যাপারে সরকারি পর্য়ায়ে বাংলাদেশ টেলিভিশন ও প্রসার ভারতীর মধ্যে ওয়ার্কিং অ্যারেঞ্জমেন্ট হয়েছে। যার আওতায় জুলাইয়ের যেকোনো দিন থেকে বিটিভি প্রচারিত হবে। অপরদিকে বাংলাদেশের প্রাইভেট চ্যানেল ভারতের টিভিতে সম্প্রচারের বিষয়টি বেসরকারি পর্যায়ে ক্যাবল অপারেটরদের ওপর নির্ভর করে। তবে বাংলাদেশের বিভিন্ন প্রাইভেট চ্যানেল ভারতে প্রচারের ব্যাপারে ক্যাবল অপারেটরদের সঙ্গে আলোচনা শুরু হয়েছে বলে মন্তব্য করেন তিনি।