ঘরে বসেই সঠিক প্রসাধনী | |

ঘরে বসেই সঠিক প্রসাধনী

সৌন্দর্যের সাতকাহন নারীর অলঙ্কার। তাই নিজেকে সাজিয়ে তুলতে সাজের বিকল্প নেই। আর দশটা দিন যেমন নারীকে তার নিজস্বতা আর শৌখিনতার রূপ হিসেবে নিজের মাঝে তুলে ধরতে হয় সাজকে, তেমনি বিশেষ সময়েও তার প্রভাব একই রকম। আর এসব বিশেষ দিনের মধ্যে শুধু উৎসবের সময়টিই পড়ে না। উৎসবের পরের সময়টিও ঠিক একইভাবে গুরুত্বপূর্ণ। নিজেকে আলাদাভাবে সাজাতে যেমন গহনার প্রয়োজন ঠিক তেমনি প্রয়োজন প্রসাধনীর। উৎসবের আমেজ থাকে বছরের পুরো সময় জুড়েই। এখন যেমন চারদিকে ঈদের সাজ সাজ একটা বিষয় খুব সহজেই চোখে পড়ছে। ঈদ মানেই বাড়তি আনন্দ আর বাড়তি সাজ। আর এই বাড়তি সাজের তালিকায় ঠিকই প্রসাধনীর সরঞ্জাম তার জায়গা করে নেয়। কেউ পছন্দ করেন ভারী সাজ আবার কেউ হালকা। ঈদ ছাড়াও সব সময়েই সাজের বিষয়টি নারীকে সুন্দর থেকে সুন্দরতর করে তোলে। তবে সাজের মাধ্যমে আপনি আপনাকে নতুনত্ব দিলেও মুখের ত্বকের হয়ে থাকে নানা সমস্যা। এছাড়া এক একজনের ত্বকের ধরন হয়ে থাকে এক এক রকম। কিছু মানুষের ত্বকের ধরন হয়ে থাকে শুষ্ক আবার কারও কারও তৈলাক্ত। তাই ত্বক বুঝে প্রসাধনী আর মেকাপ ব্যবহার না করলে ত্বকে ব্রণসহ অ্যালার্জিজনিত নানা সমস্যা দেখা দিতে পারে। আর এই ঈদের সময় যেহেতু টানা বেশ কিছুদিন নানা প্রসাধনী আর মেকাপ মুখে ব্যবহার করা হয় তাই ঈদের পরবর্তী সময় চাই ত্বকের বিশেষ যতœ। তবে আমাদের এই ব্যস্ত সময় আর নানা কাজের চাপে ত্বকের প্রতি সঠিক পরিচর্চার সময় বের করতে দেয় না। তাই আমাদের দৈনন্দিন ব্যবহার করা প্রসাধনী আর তার ব্যবহারের নিয়ম হতে পারে আপনার ত্বকের যত্নের গোপন রহস্য। অনেকেই কেবল ত্বকে মেকাপ ব্যবহারই করে যান কিন্তু যানেন না এটি আপনার ত্বকের সঙ্গে যাবে কি না! আর ত্বকে এসব প্রসাধনীর ব্যবহারে দেখা দিতে পারে নানা সমস্যা। যেটি রূপ নিতে পারে বড় কোনো রোগে।

তাই মেকাপ ব্যবহারের আগে দেখে নিন কোন ব্র্যান্ডের আর কোন ত্বকের জন্য কী ধরনের প্রসাধনী ব্যবহার করছেন। একটি সময় ছিল যখন মানুষকে নানা দোকান ঘুরে প্রসাধনী কিনতে হতো। কিন্তু প্রযুক্তির ছোঁয়া আর ই-মার্কেটিংয়ের কারণে আপনি ঘরে বসেই কেনাকাটা করতে পারেন। তাছাড়া ভিন্ন ভিন্ন জায়গা থেকে প্রসাধনী কেনার কারণে সঠিক প্রসাধনী অনেকেই হাতে পেতেন না। কিন্তু এখন আপনি খুব সহজে একটি নির্ভরযোগ্য পেইজ পাচ্ছেন। যার মাধ্যমে আপনি শুধু ভালো প্রসাধনীই পেতেই পারেন না তার সঙ্গে কোন ত্বকে কী ধরনের প্রসাধনী ব্যবহার করলে ভালো হয় তাও জানতে পারবেন। আর এসব অনলাইনভিত্তিক দোকানগুলোর মধ্যে অন্যতম হচ্ছে বিডি বাজেট বিউটি, প্রিন্সেস গ্যালারি ইত্যাদি।

বিডি বাজেট বিউটিতে আপনি পেয়ে যাবেন অ্যালোভেরা সিরিজের নানা পণ্য। এছাড়া শুষ্ক ত্বকের জন্য পাবেন অ্যালোভেরা সিরিজের ক্রিম। যা আপনার ত্বককে কোমল এবং লাবণ্যময় করে তুলবে। এছাড়া পোর মিনিমাইজিঙ্গের জন্য পাবেন সেনিল সিরিজ। শুষ্ক ত্বকের ফাউন্ডেশনের জন্য পাবেন রেবলন ফটো এডিট। ত্বকের জন্য আছে কোরিয়ান অ্যালোভেরা জেল। কাজলের ক্ষেত্রে ডার্ক টেকনিক অনায়াসে চোখ সাজাতে পারেন। ভলিউম হলে পছন্দ করতে পারেন টেকনিকের মাসকারা। ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে ব্যবহার করতে পারেন ভি-সেভেন। এছাড়া আছে বিবি এবং সিসি ক্রিম। যা আপনার ত্বককে রক্ষা করবে নানা পার্শ্বপ্রতিক্রিয়া থেকে। এছাড়া যাদের ত্বক শুষ্ক তাদের জন্য ভালো বাইওকোয়া ব্র্যান্ডের ওয়াটার সিরিজ। বিডি বাজেট বিউটিতে আপনি সব সময় পাবেন রেভলন, লরিওয়াল, মেইবিলিন, মুয়া, টেকনিকের সব প্রসাধনী। আরও আছে জার্মানি এবং কোরিয়ান প্রসাধনী যা ত্বক এবং চুলের জন্য খুব উপকারী। বিডি বাজেট বিউটির বয়স আড়াই বছরের কিছুটা বেশি হলেও এটি নিয়ে বেশ আশাবাদী বিডি বাজেটের কর্ণধার নাইমা রহমান অর্কা। বিডি বাজেট নিয়ে তার প্রত্যাশা আর স্বপ্নের কথা জানতে চাইলে তিনিই বলেন, ‘সবার হাতের নাগালে বিশ্বের নানা প্রান্ত থেকে সেরা প্রসাধনী পণ্য তুলে দেয়াই আমাদের উদ্দেশ্য। আর এই পথ চলাতে ক্রেতারাই আমাদের অনুপ্রেরণা। তাদের ভালোবাসা ও ক্রমাগত উৎসাহ ও সহযোগিতা আমাদের আরও সামনে এগিয়ে যাওয়ার সাহস দেয়।’