হাসপাতাল ছাড়লেই কেরাণীগঞ্জে নেওয়া হবে খালেদাকে | |

হাসপাতাল ছাড়লেই কেরাণীগঞ্জে নেওয়া হবে খালেদাকে

বেশ কিছুদিন ধরে আলোচনা ছিল দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কেরাণীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর হবে। তার বিরুদ্ধে চলমান দুর্নীতির মামলাগুলোর বিচারকাজও সেখানে হবে। ইতিমধ্যে আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করে সে কথা জানানো হয়েছে।

এবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে।

মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন। কি কারণে তাকে অন্য কারাগারে স্থানান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘পুরাতন জেলখানায় যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে, সেই ভবনটি সংস্কার করা হবে। কেরানীগঞ্জ কারাগারে মহিলা বন্দিদের রাখার জন্য যে ওয়ার্ড সেটি প্রস্তুত ছিল না। সে কারণেই তাকে এতদিন পুরাতন জেলখানায় রাখা হয়েছে। কেরানীগঞ্জের মহিলা কারাগার এখন প্রস্তুত। কাজেই তাকে এখন সেখানে রাখা যাবে।’

তিনি বলেন, ‘তারেক রহমানকে দেশের ফিরিয়ে আনার সব রকমের চেষ্টাই সরকার করছে। সময় মতো একটি সুসংবাদ পেলেও পেতে পারেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দক্ষিণখানে মা- ছেলে- মেয়ে হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনের চেষ্টা চালিয়ে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এখনও এ হত্যাকাণ্ডের কোনও ক্লু খুঁজে পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তদন্ত শেষে এই হত্যাকাণ্ডের রহস্য জানা যাবে।’