যে অ্যাপগুলো ফোনে রাখলে জীবন সহজ হবে | |

যে অ্যাপগুলো ফোনে রাখলে জীবন সহজ হবে

শত শত অ্যাপের ভেতর নিজের ফোনে কোন অ্যাপগুলো রাখবেন সেটি অনেকেই বুঝে উঠতে পারেন না। অ্যাপ নির্ধারণ করার আগে নিজের প্রয়োজনীয়তা এবং ওই অ্যাপের নিরাপত্তা বিষয়ক ইতিহাস জানা থাকলে কাজটি সহজ হয়ে যায়।

বিশ্বখ্যাত সাময়িকী বিজনেস ইনসাইডার তাদের অনলাইন ভার্সনে কিছু অ্যাপের কথা বলছে, যেগুলো সব সময় আপনি ব্যবহার করতে পারেন।

Spotify: আরামে গান শুনতে মিউজিক স্ট্রিমিং সেবা স্পটিফাইয়ের বিকল্প নেই। তাই সঙ্গীতপ্রেমিরা এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

Yelp: ভোজন রসিকদের রেস্টুরেন্টের খোঁজ দেয় ইয়েল্প। এটি মূলত বিজনেস রিভিউ সাইটের একটি অ্যাপ। ব্যবসায়িক উদ্যোক্তারা এখানে নিজের পণ্য বা সেবার বিজ্ঞাপন বিনা মূল্যে দিতে পারেন। সেখান থেকে ব্যবহারকারীরা এসব পণ্য ও সেবা সম্পর্কে রিভিউ দেন।

Uber /Pathao: বড় শহরে যারা থাকেন, তাদের জন্য রাইড শেয়ারিং অ্যাপ গুরুত্বপূর্ণ। সহজে এবং দ্রুত যাতায়াত করার জন্য উবার কিংবা পাঠাও অ্যাপ ব্যবহার করা যায়।

Google Maps: যেকোনো গন্তব্যস্থল খুঁজে পেতে গুগল ম্যাপসের বিকল্প নেই। এটি ব্যবহার করে খুব সহজে কোনো স্থানে পৌঁছানোর উপায় জানা যায়। কোন রাস্তায় কেমন যানজট, সেটিও বোঝা যায়।

Reddit: বিনোদন, সংবাদের বৃহৎ উৎস এই অ্যাপ। ব্যস্ত মানুষদের জন্য বেশ দরকারী।

Bank’s app: ব্যাংক অ্যাকাউন্টের তথ্য সম্পর্কে আপডেট থাকতে ব্যক্তিগত ব্যাংকিং অ্যাপ করতে পারেন।

Twitter/Facebook: বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখতে এই দুটি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করা যায়। ফেসবুকে আগে প্রাইভেসি সংক্রান্ত ঝামেলা থাকলেও দিনে দিনে সেটি ঠিক হয়ে যাচ্ছে। ব্যবহারকারীর নিরাপত্তা নিশ্চিত করতে নানা ধরনের নতুন পদক্ষেপ নিচ্ছে তারা।

Dark Sky: আবহাওয়ার সঠিক তথ্য পেতে এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

YouTube: ভিডিও দেখার সবচেয়ে সহজ মাধ্যম, যা অধিকাংশ মানুষের কাছে ইতিমধ্যে জনপ্রিয়তা পেয়েছে।