ফের আন্দোলনে ছাত্রলীগের পদবঞ্চিতরা | |

ফের আন্দোলনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

ছাত্রলীগের কমিটিতে স্থান না হওয়া নেতারা ফের আন্দোলন শুরু করেছেন। মূল্যায়নের আশ্বাস দেয়া হলেও তা বাস্তবায়ন না করে নতুন কমিটির অভিষেকের খবরে তারা নতুন করে আবারো আন্দোলন শুরু করেন।

রবিবার দিবাগত রাত একটা থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। ‘বিতর্কিত’দের বাদ দিয়ে কমিটি পুনর্গঠন না করা পর্যন্ত তারা রাজু ভাস্কর্যে অবস্থান করবেন বলে ঘোষণা দিয়েছেন তারা।

ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন গণমাধ্যমকে বলেন, যারা দলের জন্য, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঘাম ঝরিয়েছেন, তাদের বাদ দিয়ে সংগঠনের কমিটি করা হয়েছে। আমাদের যেসব আশ্বাস দেওয়া হয়েছে, তা এখনো বাস্তবায়ন করা হয়নি।

‘বিতর্কিতদের বাদ না দিয়ে এই কমিটি নিয়েই সোমবার ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যাবেন বলে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। বিতর্কিতদের নিয়ে ফুল দিলে বঙ্গবন্ধুর অবমাননা করা হবে।’

গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ওই দিন সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে পদবঞ্চিত নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করতে গেলে সংগঠনের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা তাদের ওপর হামলা চালান।

এতে কয়েকজন নারী নেত্রীসহ ১০-১২ জন আহত হন। এ ঘটনা নিয়ে আন্দোলনে নামেন পদবঞ্চিতরা। পরে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের আশ্বাসে তারা আন্দোলন স্থগিত করেন। তবে আশ্বাস বাস্তবায়ন না হওয়া এবং ‘বিতর্কিত’ কমিটি সোমবার থেকে যাত্রা করবে এমন খবরে তারা আবার আন্দোলন শুরু করেছেন।