নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত | |

নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত

সারাদেশে বৃষ্টি বা বজ্রবৃষ্টি পাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এতে করে দেশের অভ্যন্তরীণ নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের এক সতর্কবার্তায় বলা হয়েছে, রবিবার (১৯ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম, কক্সবাজার এবং নোয়াখালী অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদী বন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া ফরিদপুর, মাদারীপুর অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস।

আগামী তিন দিনে দেশের আবহাওয়ায় কিছুটা পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।