আজ থেকে বিআরটিসি ও লঞ্চের আগাম টিকিটি বিক্রি শুরু | |

আজ থেকে বিআরটিসি ও লঞ্চের আগাম টিকিটি বিক্রি শুরু

আসন্ন ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদ গন্তব্যে পৌঁছানোর জন্য আজ থেকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) এবং লঞ্চের আগাম টিকিটি বিক্রি শুরু হয়েছে। এদিকে টিকিট কাটতে ভোর থেকেই মানুষ কাউন্টারের সামনে ভিড় করেছে। ২, ৩ ও ৪ জুনের টিকেটের চাহিদাই সবচেয়ে বেশি।

প্রতিবারের মতো এবারো বিআরটিসি যাত্রী সাধারণের আরামদায়ক যাত্রা নিশ্চিতে আগামী ২৭ মে থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ এর আয়োজন করেছে।

বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া বলেন, ঢাকাস্থ মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর বাসডিপো, যাত্রাবাড়ী এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (ফুলবাড়িয়াস্থ সিবিএস-২) হতে আগাম টিকিট বিক্রি করা হচ্ছে। ২৭ মে থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ শুরু হয়ে ১০ জুন পর্যন্ত এই সার্ভিসের বাস চলবে।

এদিকে আজ সোমবার থেকে যাত্রীবাহী লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আগামী ৩০ মে চালু হবে যাত্রীবাহী বিশেষ লঞ্চ সার্ভিস।

ঢাকা নদীবন্দরের (সদরঘাট) যুগ্ম-পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) আলমগীর কবির জানান, টার্মিনাল ভবনের টিকিট কাউন্টার থেকে আগাম টিকিট বিক্রি করা হচ্ছে। এ ছাড়া দক্ষিণাঞ্চলে যাতায়াতকারী বেশ কয়েকটি লঞ্চের যাত্রীদের হয়রানি রোধ ও সুবিধার্থে অনলাইনেও টিকিট বিক্রি করা হচ্ছে। যাত্রীদের চাহিদা অনুযায়ী ৩০ মে থেকে ৮ জুন পর্যন্ত স্পেশাল লঞ্চ সার্ভিসের ব্যবস্থা করা হবে। ১৪টি প্রবেশ পথ ও গ্যাংওয়েতে যাত্রী নিয়ন্ত্রণের জন্য প্রধান দফতর হতে মনিটরিং টিম গঠন করা হবে। এ ছাড়া কর্তৃপক্ষের নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় করার অভিযোগ পেলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।