আগামীকাল থেকে অফিস করবেন ওবায়দুল কাদের | |

আগামীকাল থেকে অফিস করবেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামীকাল রবিবার থেকে কাজ শুরু করবেন। এদিন সকাল ১০টায় তিনি সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের কার্যালয়ে যাবেন।

শুক্রবার (১৭ মে) মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাসের এই তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩ মার্চ হার্ট অ্যাটাকের পর ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ৪ মে মুমূর্ষু অবস্থায় ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়।

এরপর থেকে তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার বাইপাস সার্জারি হয়। ৫ এপ্রিল তিনি হাসপাতাল ছাড়লেও সেখানে একটি ভাড়া বাসায় ওঠেন। সেখানে থেকে তিনি ফলোআপ চিকিৎসায় ছিলেন। বুধবার (১৫ মে) দেশে ফেরেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের শীর্ষস্থানীয় একটি সূত্র জানায়, এখন সীমিত পরিসরে কাজ করবেন ওবায়দুল কাদের। দলে এবং মন্ত্রণালয়ে সাধ্যমতো সময় দেবেন। তবে পুরোদমে কাজ শুরু করতে আরও মাস খানেক সময় লাগবে। তাই আপাতত দলীয় কার্যালয়ে যাওয়া থেকে বিরত থাকবে তিনি।

তবে শুক্রবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দলীয় কর্মসূচিতে অংশ নেন ওবায়দুল কাদের। নেতাদের সঙ্গে নিয়ে দলীয় প্রধানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তিনি।

এদিকে দলের চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ফেরা উপলক্ষে বৃহস্পতিবারের মতো আজ শুক্রবারও নেতাকর্মীরা কুশল বিনিময় করতে ভিড় করেন তার বাসায়।

দুপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন আওয়ামী লীগের নির্বাহী সংসদের সদস্য এবিএম রিয়াজুল কবীর কাওছার। রাতে দলের সভাপতি মণ্ডলীর সভাপতি সদস্য মোহাম্মদ নাসিমের নেতৃত্বে ১৪ দলের নেতারা দেখা করেছেন। এরপর তাকে দেখতে যান জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী।