সাকিবের ডাকে ভারত যাচ্ছেন সালাউদ্দীন | |

সাকিবের ডাকে ভারত যাচ্ছেন সালাউদ্দীন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলতে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এখন ভারতে রয়েছেন। সেখানে গিয়ে তিনি একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। অথচ তার দল ইতোমধ্যে ৬টি ম্যাচ খেলে ফেলেছে। প্রথম ম্যাচে সাকিব একাদশে সুযোগ পেলেও পরে টানা পাঁচ ম্যাচে তিনি একাদশে সুযোগ পাননি।

এমন মুহূর্তে নিজের ক্রিকেট গুরু মোহাম্মদ সালাউদ্দীনকে ডেকেছেন সাকিব আল হাসান। সাকিবের ডাকে ভারত যেতে রাজি হয়েছেন সালাউদ্দিন। আজই তার ভারত যাওয়ার সম্ভাবনা রয়েছে। ডিপিএলে সালাউদ্দিনের দল গাজী গ্রুপ ক্রিকেটার্স সুপার সিক্সে উঠতে ব্যর্থ হয়েছে। তাই আপাতত তার ব্যস্ততাও নেই।

মোহাম্মদ সালাউদ্দিন বলেছেন, ‘সাকিব আমাকে ডেকেছে। সে আইপিএল চলাকালে আমার সঙ্গে কাজ করতে চায়। সে চাচ্ছে নিজেকে প্রস্তুত করতে। আমি সেখানে বিশেষ করে কৌশল ও মানসিক দিক নিয়ে কাজ করব না। আমি তার সঙ্গে স্বাভাবিক কাজগুলোই করব। এটা শুধু বিশ্বকাপের প্রস্তুতি নয়। আমি তার সঙ্গে ম্যাচের বিষয়গুলো নিয়ে কথা বলব।’

সম্ভবত আগামী ১৮ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর ২২ এপ্রিল থেকে শুরু হবে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প। মে মাসের শুরুর দিকে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ রয়েছে টাইগারদের। সাকিব হয়তো কন্ডিশনে ক্যাম্পে যোগ দিবেন না। সেখানে গুরু সালাউদ্দিনের সঙ্গেই বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে কাজ করবেন তিনি।