ছাদ ধসে ছাত্রীর মৃত্যু: কোটি টাকা রিট | |

ছাদ ধসে ছাত্রীর মৃত্যু: কোটি টাকা রিট

বরগুনায় একটি প্রাথমিক বিদ্যালয়ে ভবনের ছাদ ধসে নিহত শিক্ষার্থীর পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট করা হয়েছে। এছাড়া ওই ঘটনায় আহতদের যথাযথ চিকিৎসা এবং তাদের প্রত্যেকের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ১০ লাখ টাকা করে দেওয়ার আবেদনও জানানো হয়েছে।

রোববার হুমায়ুন কবির পল্লব নামে এক আইনজীবী রিট আবেদনটি করেন। বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনের শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে বলে জানান রিটাকারী আইনজীবী।

রিট আবেদনে উল্লেখ করা হয়, উপজেলার পাঁচ নম্বর ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হয়। ২০০২ সালে আমতলী উপজেলা প্রকৌশল বিভাগ স্কুল ভবনটি নির্মাণ করে। ভবন নির্মাণের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সেতু এন্টারপ্রাইজ। ওই সময় ভবনটি নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ করা হয় বলে স্থানীয়রা অভিযোগ করেছে।

গতকাল শনিবার দুপুরে বরগুনার তালতলী উপজেলার ছোটবগী ইউনিয়নের ৫ নং ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবনের বিমের অংশ ধসে মানসুরা নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রী নিহত হয়। আহত হয় একই শ্রেণির আরও চার শিক্ষার্থী।