শেখ হাসিনার একমাত্র লক্ষ্য দেশের উন্নয়ন করা | |

শেখ হাসিনার একমাত্র লক্ষ্য দেশের উন্নয়ন করা

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জনকল্যাণ নিশ্চিত করতে শাসক নয় বরং জনগণের সেবক হিসেবে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র লক্ষ্য দেশের উন্নয়ন করা ও জনগণের শান্তি নি‌শ্চিত করা।

শুক্রবার রংপুরে সরকারী শাহ আব্দুর রউফ কলেজ প্রাঙ্গণে টানা তৃতীয়বার স্পিকার নির্বাচিত হওয়ায় পীরগঞ্জবাসীর পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক অঙ্গুলির হেলনে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বাংলার আপামর জনতা রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। বঙ্গবন্ধুর নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাঙালি জাতি ছিনিয়ে এনেছিল স্বাধীনতার লাল পতাকা।

স্পিকার বলেন, বাঙালির অধিকার প্রতিষ্ঠার জন্য শৈশব থেকেই টুঙ্গিপাড়ার খোকা ছিলেন অকুতভয় ও মানবপ্রেমী। সংগ্রামী জীবনে জেল-জুলুম এবং অত্যাচার সহ্য করে তিনি বাঙালির অধিকার প্রতিষ্ঠা করেছেন। তার ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগণের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি মানুষের জন্য রাজনীতি করেন-জনগণের উন্নয়নের জন্যই তার রাজনীতি।

তিনি বলেন, পীরগঞ্জের জনগণের অকৃত্রিম ভালোবাসা নিয়ে আমি সংসদ সদস্য নির্বাচিত হয়ে তৃতীয়বারের মতো মহান সংসদে স্পিকার পদে আসীন হতে পেরেছি। পীরগঞ্জবাসী আমাকে ঋণী করেছেন। এটা আমি চিরদিন শ্রদ্ধার সাথে মনে রাখব। এ সময় তিনি সুখে দুঃখে পীরগঞ্জবাসীর পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা তাকে হাতে ধরে রাজনীতি শিখিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর রাজনীতি থেকে শিক্ষা নিতে চাই-জনগনের ভাগ্যোন্নয়নে, দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে চাই।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টিএমএ মমিনের  সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সরকারি শাহ আব্দুর রউফ কলেজের অধ্যক্ষ রাশেদুন্নবী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য নূরুল আমীন রাজা, পৌর মেয়র আবু সালেহ তাজিমুল ইসলাম শামীম, রংপুর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইদুল ইসলাম পিন্টু, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুর রহমান রাঙ্গা বক্তব্য রাখেন।