ভারত নয়, পাকিস্তানকে সম্পূর্ণ সমর্থন সৌদি আরবের | |

ভারত নয়, পাকিস্তানকে সম্পূর্ণ সমর্থন সৌদি আরবের

পাক-ভারত উত্তেজনার মধ্যেই সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিশেষ বার্তা নিয়ে পাকিস্তানে পৌঁছেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী। পাকিস্তানের পক্ষ থেকে জানানো হয়, আঞ্চলিক উত্তেজনা নিয়ে শান্তির জন্য পাকিস্তানের প্রতি সম্পূর্ণ সমর্থন দিয়েছে সৌদি আরব। খবর ডনের।

বৃহস্পতিবার সৌদি আরবের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আল জুবায়ের পাকিস্তানে পৌঁছান। এরপর তিনি পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশীর সঙ্গে বৈঠক করেন।

দুই দেশের বৈঠকে স্থান পায় পাকিস্তান-ভারত আঞ্চলিক উত্তেজনা ও সমস্যা।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশী, বাণিজ্য উপদেষ্টা আবদুল রাজ্জাক দাউদ ও পররাষ্ট্র সচিব তাহমিনা জানজুয়া উপস্থিত ছিলেন।

পরে বৈঠকে চলমান উত্তেজনা নিয়ে আলোচনা করা হয়। এ ছাড়া অর্থনৈতিক, রাজনৈতিক এবং নিরাপত্তা নিয়েও আলোচনা করা হয়।

শুক্রবার অনুষ্ঠিতব্য বৈঠকের আলোচনা নিয়ে সৌদি পররাষ্ট্রমন্ত্রী কোরেশী জানান, সৌদি আরব ভারতের সঙ্গে সমস্যার বিষয় নিয়ে শান্তিপূর্ণ সমাধানের বিষয়ে পাকিস্তানকে সমর্থন দিয়েছে।

এতে বলা হয়, সৌদির যুবরাজ মোহাম্মদ সালমানে নির্দেশনায় পাকিস্তান সফর করেছেন সৌদি মন্ত্রী। এর আগে ঘোষণা করা হয় সৌদি যুবরাজ সালমানের বিশেষ বার্তা নিয়ে পাকিস্তান সফরে আসছেন সৌদি মন্ত্রী।

১ মার্চ পাকিস্তান সফরে আসার কথা ছিল সৌদি পররাষ্ট্রমন্ত্রীর।

গত মাসে ভারতের যুদ্ধবিমান পাকিস্তানে ঢুকে বিমান হামলা চালায় এরপর আবার সীমান্ত নিয়ন্ত্রণরেখা অতিক্রম করলে পাকিস্তান ভারতের যুদ্ধবিমান ধ্বংস করে।

এ সময় ভারতীয় এক বিমানবাহিনীর পাইলটকে আটক করে পাকিস্তান। পরে তাকে শান্তির শুভেচ্ছাদূত হিসেবে ছেড়ে দেওয়া হয়।