প্রথম দিনে ভোট দিলেন ২৯৭০ আইনজীবী | |

প্রথম দিনে ভোট দিলেন ২৯৭০ আইনজীবী

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০১৯-২০২০ মেয়াদের প্রথম দিনের ভোটগ্রহণ বুধবার অনুষ্ঠিত হয়েছে। এদিন দুই হাজার ৯৭০ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য কাজী জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ৪৪টি বুথে একযোগে ভোটগ্রহণ করা হয়। মাঝখানে এক ঘণ্টার বিরতি দিয়ে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। আগামীকালও একই সময় থেকে ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে ভোটার রয়েছেন সাত হাজার ৮২৫ জন আইনজীবী।

সুপ্রিমকোর্ট বার এর সুপারিনটেনডেন্ট (তত্ত্বাবধায়ক) নিমেষ চন্দ্র দাস জানান, এ নির্বাচনে ১৪ পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রধান নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালন করছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এ,ওয়াই মশিউজ্জামান। তার নেতৃত্বে একটি সাব কমিটি দায়িত্বপালন করছে।

নির্বাচনে এবারও সরকারপন্থী সাদা এবং বিরোধী জোটের নীল প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। সাদা প্যানেল থেকে সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক আইনজীবী এএম আমিন উদ্দিন ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক আইনজীবী আবদুন নুর দুলালের নেতৃত্বে ১৪ জনের একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। অপরদিকে নীল প্যানেলে বার-এর সাবেক সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে টানা ছয়বারের সম্পাদক এ এম মাহাবুব উদ্দিন খোকনের নেতৃত্বে ১৪ জনের একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এছাড়াও বিভিন্ন পদে স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন।