পাক চ্যানেলে ভারতীয় সিরিয়াল-সিনেমা বন্ধ | |

পাক চ্যানেলে ভারতীয় সিরিয়াল-সিনেমা বন্ধ

পাকিস্তানের বেসরকারি চ্যানেলগুলো ভারতীয় কোনো সিনেমা ও টেলিভিশন শো দেখাতে পারবে না। মঙ্গলবার দেশটির চ্যানেলগুলোকে এ আদেশ দিয়েছে পাকিস্তানের সু্প্রিম কোর্ট। সম্প্রতি দুই দেশের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি চলাকালীন সময়ে এ আদেশ দিলো পাকিস্তানের সর্বোচ্চ আদালত।

পাক চ্যানেলে ভারতীয় অনুষ্ঠান দেখানো নিয়ে চলা মামলার শুনানি অনির্দিষ্টকালের জন্য মুলতুবি করে দেওয়া হয়েছে। বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলার পরই পাক তথ্য ও সম্প্রচারমন্ত্রী চৌধরি ফাওয়াদ হুসেন পাকিস্তানি ফিল্ম এগজিবিটার্স অ্যাসোসিয়েশনকে ভারতীয় সিনেমা বয়কটের ডাক দিয়েছিলেন। ভারতে তৈরি বিজ্ঞাপন সম্প্রচার বন্ধেও পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটিকে নির্দেশ দিয়েছিলেন তিনি।

গত মাসের ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আধা সামরিক বাহিনী পিএসআরএফ এর গাড়ি বহরে হামলা চালায় স্বাধীন কাশ্মীরের দাবিতে আন্দোলন করা সশস্ত্র বিদ্রোহী সংগঠন জইশ-ই-মোহাম্মদ। এরপরই পাকিস্তানের বিরুদ্ধে এই সংগঠনে সহযোগীতা করার অভিযোগ আনে ভারত।

পরে জবাব হিসেবে পাকিস্তানে হামলা চালায় ভারত। এরপরই দুই দেশ পাল্টাপাল্টি হামলা চালায়। পরে ভারতীয় পাইলটকে আটকের পর পাকিস্তান মুক্তি দিলে দুই দেশের হামলা বন্ধ হয়। তবে সীমান্তে গোলাগুলি ও উত্তেজনা অব্যাহত রয়েছে।