দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর | |

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল আটটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে এই আহ্বান জানান তিনি।

আজকের শিশুরাই বাংলাদেশকে এগিয়ে নেবে মন্তব্য করে সরকারপ্রধান বলেন, আজকের শিশুদের মধ্য থেকে কেউ প্রধানমন্ত্রী হবে। বড় বড় চাকরি করবে, দেশকে এগিয়ে নিয়ে যাবে। আমরা আমাদের শিশুদের সেভাবে গড়ে তুলতে চাই।

বঙ্গবন্ধুকন্যা বলেন, শিশুদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার। প্রযুক্তি শিক্ষায় শিশুরা যাতে গড়ে উঠতে পারে সরকার এমন শিক্ষা পদ্ধতি প্রণয়ন করছে।

শিশু-কিশোরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, তোমরা বাবা-মায়ের কথা শুনবে, শিক্ষকদের কথা শুনবে। নিয়মশৃঙ্খলা মেনে চলবে। সুন্দরভাবে জীবন যাপন করবে। সেটাই আমরা কামনা করি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে তোমাদের। তোমরাই গড়ে তুলবে আগামী দিনের বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। আর আগামী প্রজন্মের জন্য উন্নত সমৃদ্ধ দেশ গঠনে সরকার কাজ করছে।

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে শিশুদের-কিশোরদের রক্ষায় অভিভাবক ও শিক্ষকসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অভিভাবক, বাবা-মা তাদের অবশ্যই সবসময় লক্ষ্য রাখতে হবে সন্তান কোথায় যায়, কার সঙ্গে মেশে, কিভাবে মেশে। সবাই যেন লেখাপড়ার দিকে মনোযোগ দেয়, খেলাধুলা, শরীর চর্চা, নানা ধরনের প্রতিযোগিতার মধ্য দিয়ে শিশুদের মনন এবং মেধা বিকশিত হবে। পরে প্রধানমন্ত্রী স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।