ঢাকায় নামতে পারল না ইউএস বাংলার বিমান | |

ঢাকায় নামতে পারল না ইউএস বাংলার বিমান

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার একটি বিমান ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি। এক ঘণ্টা আকাশে ওড়ার পর বিমানটি আবার রাজশাহীর হজরত শাহমখদুম (রহ.) বিমানবন্দরে ফেরত এসেছে।

এই বিমানবন্দর থেকে বাংলাদেশ এয়ারলাইন্সেরও একটি ফ্লাইটের বিলম্ব হয়েছে তিন ঘণ্টারও বেশি। রবিবার বিকাল ৪টা ২০ মিনিটের এই প্লেনটি যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রাজশাহী ছাড়ে রাত পৌনে ৮টায়। তবে ঢাকা থেকে ফিরে আসা ইউএস-বাংলার ফ্লাইটটি বাতিল ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

হজরত শাহমখদুম (রহ.) বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, বিকাল ৫টায় শাহমখদুম বিমানবন্দর থেকে ইউএস-বাংলার অভ্যন্তরীণ রুটের একটি প্লেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় ঢাকা পৌঁছার পরও নামতে পারেনি বিমানটি। শেষ পর্যন্ত হজরত শাহজালাল (রহ.) বিমানবন্দরের ল্যান্ড লাইন থেকে ফিরে প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর সন্ধ্যা ৬টার দিকে বিমানটি শাহমখদুম বিমানবন্দরে ফেরত এসেছে। এই বিমানের যাত্রা বাতিল করা হয়েছে।

একই কারণে রাজশাহী থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন ঢাকার উদ্দেশে ছেড়ে যেতে দেরি হয়েছে। রাজশাহীর শাহমখদুমে আটকে থাকা ইউএস-বাংলার বিমানটি আবহাওয়া ভালো থাকলে আবার যাত্রী নিয়ে সোমবার সকালে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে বলেও জানান বিমানবন্দরের ব্যবস্থাপক।