ডাকসুতে মেয়েরা যা করেছে, ছেলেরা তা করতে পারেনি: নাসিম | |

ডাকসুতে মেয়েরা যা করেছে, ছেলেরা তা করতে পারেনি: নাসিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম বলেছেন, ডাকসু নির্বাচন নিয়ে বিতর্ক সৃষ্টি করে কোন লাভ হবে না। মেয়েরা যা করতে পেরেছে, ছেলেরা তা করতে পারেনি। এতে লজ্জা হওয়া উচিত।

ডাকসুর ভিপিসহ নির্বাচিত সকলকে অভিনন্দন জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, আন্দোলন না করে শপথ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হারিয়ে যাওয়া ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করুন। দয়া করে ছাত্রদের জন্য কাজ করতে প্রস্তুতি নিন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় এখন বিশ্বের কোন র‌্যাংকিংয়ে নেই। সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে ডাকসু ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকর ভূমিকা রাখতে হবে।

বিএনপি-ঐক্যফ্রন্টের উদ্দেশে তিনি বলেন, আন্দোলনের খেলা বন্ধ করে সংসদে আসুন। জনগণ এখন আর আন্দোলন চায় না। তারপরেও আন্দোলনের অংশ হিসেবে সংসদে এসে সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিন। ৮ জনের কণ্ঠস্বর শক্তিশালী হলে তা ৮০ জনের মতো কাজ করবে।

নাসিম আরো বলেন, বিভিন্ন অযৌক্তিক ইস্যুতে অহেতুক আন্দোলনের খেলা খেলতে খেলতে হরতাল-অবরোধের মতো আন্দোলনও এখন ভোতা হয়ে গেছে। আর ঘুরেফিরে বিএনপি সেই একই জায়গায় আছে। জাতীয় নির্বাচন, উপজেলা পরিষদ ও ডাকসু নির্বাচনসহ সব জায়গায় তাদের ব্যর্থতা ও করুণ অবস্থা। তাদের সামনে এখন একটাই পথ সংসদে আসা।