জয় বাংলা কনসার্টে উচ্ছ্বসিত শেখ রেহানা-পুতুল | |

জয় বাংলা কনসার্টে উচ্ছ্বসিত শেখ রেহানা-পুতুল

ঐতিহাসিক ৭ মার্চ। রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উত্তাল ভাষণ স্মরণ করে এবারো আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো জয় বাংলা কনসার্ট। হাজারো তারুণ্যের বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠে পুরো আর্মি স্টেডিয়াম। আর এই উচ্ছ্বাস থেকে বাদ যাননি বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুলও।

বৃহস্পতিবার কনসার্টটি শুরু হয়। দুপুর থেকেই স্টেডিয়াম মাতিয়ে রাখে বিভিন্ন ব্যান্ড দল। সবশেষ রাতে স্টেজ মাতায় চিরকুট। এসময় কনসার্টে উপস্থিত হন শেখ রেহানা, তার ছেলে ও সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এবং সায়মা ওয়াজেদ পুতুল।হাজারো তারুণ্যের সঙ্গে বাঁধভাঙা আনন্দে মেতে উঠেন তারা। এসময় চিরকুট ‘জাদুর শহর’ গানটি ধরলে পুরো স্টেডিয়াম উদ্বেলিত হয়ে উঠে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান ‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি’ পরিবেশনার মধ্য দিয়ে ‘জয় বাংলা কনসার্ট’ শুরু হয়। গবেষণা প্রতিষ্ঠান সেন্টার অব রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) অঙ্গ প্রতিষ্ঠান ‘ইয়াং বাংলা’র উদ্যোগে এই কনসার্টটি হয়। স্টেডিয়ামের ভেতরটা সাজানো হয়েছে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি দিয়ে।——– ইত্তেফাক